Friday, July 18, 2014

RISHI026@GMAIL.COM


আমার বৃষ্টি বেলা
................... ঋষি

কি এমন অপরাধ আমার
ছুঁয়ে ছুঁয়ে পালিয়ে যাস মেঘের মতো।
আমি বৃষ্টি ভালোবাসি
কিন্তু কি জানিস মেঘ ছাড়া যে বৃষ্টি হয় না।
কি এমন অপরাধ আমার
আমাকে তুই পোড়াস আমার বৃষ্টি বেলায়।

আমি তো ভিজতেই চেয়েছিল
তোর স্পর্শে আমার আকাশ জোড়া কালো রং।
আমি তো থাকতেই চেয়েছিলাম
বৃষ্টি ভেজা বিকেল বেলায় তোর সাথে।
এক হাঁটু কাদা ভেঙ্গে পিছলে পরে
আবার আমি উঠে দাঁড়াতে চেয়েছিলাম।

তুই আমাকে জানতে দিস নি নিজেকে
কখনো বলিস নি তুই আমার একলা আকাশ।
শুধু হাসতে চেয়েছিস নিজের ভিতরে
কিন্তু তুই জড়িয়ে ধরতে পারিস নি।
মানছি আমার দোষ ছিল
কেড়ে নেওয়া উচিত ছিল আমার অধিকার।

দেরী তো হয় নি বেশি
এখনো সময় আছে আকাশের গায়ে মেঘ।
এবার বৃষ্টি নামবে আমার বুকে তোর ঠোঁট ছুঁয়ে
দুচার মুহুর্তের এই আলাপন।
আবার একটা বৃষ্টি দিন আকাশের গায়ে
আজ নাহয় চল ভিজি তুই আর আমি। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...