Wednesday, July 30, 2014

RISHI026@GMAIL.COM

সাজানো জীবন
............... ঋষি

আজকাল আর কবিতা আসে না
যারা আসে তারা জিন্স টি-শার্টে পণ্য রমনী।
সেই শাড়ি পড়া সমুদ্রের ঢেউ
উত্তাল আঁচলের স্পর্শে বেঁচে থাকা হৃদয়।
আর কবিতায় থাকে না
থাকে শুধু বর্ণমালায় সাজানো পণ্য রমনী।

আর কলম দিয়ে কবিতা গড়তে পারি না আমি
সিমেন্ট ,বালিতে সাজানো সৌধ গড়ি।
আজকাল বৃষ্টিতে ভিজে কবিতা লিখি না আমি
শাওয়ারের জলে দাঁড়িয়ে নগ্নতা লিখি।
লিখি এমন কিছু যা ভীষণ বাস্তব প্রতিদিনকার
সেলাই করে সাদা কাগজে আমি মৃত্যু গড়ি।

আজকাল কবিতা দাঁড়িয়ে থাকে বারন্দায়
আর বারান্দায় দাঁড়িয়ে আমি মৃত্যু দেখি।
আকাশ থেকে দড়ি দিয়ে চাঁদ ,সূর্য,তারা
আমি সকাল সন্ধ্যে শুধু স্তব্ধতা লিখি।
আজকাল সকাল আসে না আমার রাত্রে
আমি বিছানার চাদরে যন্ত্রণা দেখি।

আজকাল আর কবিতা আসে না
যারা আসে তারা পলিথিনে মোড়া জীবন।
সবুজ পাতায় আর নিশ্বাস থাকে না
শুধু কার্বনে মোড়া জেরক্স মরণ ।
আর কবিতা থাকে না আমার সাথে
যে থাকে সে আমার একলা সাজানো জীবন। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...