Thursday, July 10, 2014

RISHI026@GMAIL.COM

এমন কেন সত্যি হয় না
............ ঋষি

এমন কেন সত্যি হয়না ,তাই না
পৃথিবীর চাওয়া পাওয়ার দুরত্বটা আকাশ ,মাটি।
আমি যদি আকাশ হই ছুঁয়ে থাকবো
হয়তবা স্পর্শ করবো তোকে
কিন্তু মাটি তোকে পাবো কি করে।

হাত বাড়িয়ে তোকে ছুঁতে চাই
ইচ্ছে মতো ঝোড়ো হাওয়া বুকের মাঝে।
আর বুকের বারান্দায় উইন্ড চার্মে টুং টাং
আমি দুচোখ মেলে দেখি যত দূর ততো দূর।
তোকে পেতে চাই
 ইচ্ছে মতো জড়িয়ে তোকে বুকে।

এমন হয় না কেন বলতো
আমি তো পাখি হতে পারতাম তোর হৃদয়ে।
আমি লিখতে পারতাম নিজের নাম
তোর উঠোনে ,তোর ঠোঁটে ঠোঁট ঘষে
নিতে পারতাম তোর শরীরের গন্ধ।
তোকে নিয়ে উড়ে যেতাম অচিন দেশে।

এমন কেন সত্যি হয় না ,তাই না
হৃদয়ের চাওয়া পাওয়া দূরত্বটা আকাশ ছোঁয়া।
কিন্তু আমি যে আকাশ হতে পারি নি
পারি নি হতে পাখি  তোর হৃদয়ে
শুধু তোর স্পর্শে আমি  রয়ে গেলাম। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...