Wednesday, July 16, 2014

rishi026@gmail.com

সন্ধ্যা আরতি
...........ঋষি

ইচ্ছে হলো তোকে পেতে
তাই দুহাত দিয়ে জড়িয়ে ধরলাম একটা অস্তিত্ব।
দিনরাত ,দৈনন্দিন অজস্র যন্ত্রণার কাঁটায়
আমি ডুব লাগালাম তোর প্রেমে
বাউল আমি।

আমার একতারায় বাজে প্রেমের সুর
দিনে রাতে একলা পথে।
আজ আমি খালি পায়ে প্রেম পুজারী
আমি হাঁটি ,হেঁটে চলি সিংহল থেকে সুমাত্রা।
একটু শান্তি ,একটু স্পর্শের আশায়
তোকে ভালোবাসার আশায়।

স্বর্গের ঈশ্বরের হাতে বাজে দুন্দুভি
আমি সেই ছাই মাখা জটাধারী ধ্বংসের কবিতা।
যার প্রতি স্তবকে লেখা আছে প্রেমের স্পর্শ
দু একটা ফুল তোকে ছুঁয়ে হিমালয়ের বুকে।
নেমে আসে জ্যান্ত নদী আমার বুকে
আমার শহরে গঙ্গা তুই।

ইচ্ছে হলো তোকে পেতে প্রতি ছন্দে
আমার গন্ধে ,রন্ধে রন্ধে তোর হৃদয়ের সুবাস।
দৈনন্দিন ফুটপাথে দেখা জোত্স্নার রুটি
আর একটা অস্তিত্ব তোর প্রেমে
আমার সন্ধ্যা আরতি তুই। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...