Saturday, July 12, 2014

rishi026@gmail.com

গভীর স্পর্শ
.................. ঋষি

যখন তখন তোর ঠোঁটগুলো
আমাকে ডাকে।
পাতলা একটা হলদেটে চিতা আমার বুকে
হালুম করে শুষে নেই সবটুকু।
যেটুকু আমি লুকিয়ে রেখেছি শুধু তোর জন্য
গভীর স্পর্শ।

যখন তখন তোর বুকের  মাঝখানে
আমার আশ্রয়টুকু।
টলমল পায়ে সদ্য হাঁটতে শেখা দামাল  শিশু
হাসতে থাকে ,একটু দুষ্টমি করে।
কিন্তু ভালোবেসে আঁকড়ে ধরে
শেষ আশ্রয়টুকু।

যখন তখন আমার  ঘুমের ঘোরে
আমার স্বপ্নগুলো।
কোনো এক অজানা স্পর্শে জেগে ওঠে
পাগলামি করে তোকে ছুঁতে চাই।
কিন্তু যায়  না ছোঁয়া
তখন কাঁদতে থাকে।

যখন তখন তোর হৃদয়ের গন্ধ
আমার স্পর্শে।
জেগে ওঠে কাছে ডাকে ,খুব গভীরে
আমি আনমনা হয়ে লিখতে থাকি।
তুই পড়বি বলে
কিন্তু সবটুকু যায় না পড়া। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...