Saturday, July 12, 2014

RISHI026@GMAIL.COM

হাততালি
.............. ঋষি

অসাধারণ শব্দটা আমার আসে না
আমার হৃদয় অতি সাধারণ।
শুধু ঈশ্বর যখন দশ দিকে  দশ অবতার
শুধু কল্কি এখনো আসে নি
আমার কবিতার পাপ তোমায় স্পর্শ করে নি।

যতটুকু স্পর্শ সে তো প্রেম
আকাশ থেকে সকালের খাতায় রক্তপাত।
রাত্রিবেলা ক্লান্ত পৃথিবীর ঘুমে
আমার হৃদয়ে বজ্রপাত
আসলে তুমি আমায় ভালোবাসো নি।

এ হয় না সাধারণ চাদরে জড়িয়ে ধরে
দরজায় খিল ,বন্দী তুমি।
আমি তো বন্দী করি নি তোমায়
শুধু মুক্তি চেয়েছি আর বন্দী করেছি নিজেকে
তোমার হৃদয়ে ,তোমার পাঁজরে।

একেমন কথা না
আমি মুক্তি চেয়েছি ,চেয়েছি শান্তি।
নিজের ফুসফুসে জমানো  অন্ধকারে
আমি আরো নেশা করেছি
তুমি জানো না ,আমি স্পর্শ করেছি তোমায়।

অসাধারণ শব্দটা আর বলো না আমায়
শুধু বোলো ভালো আছি।
আমিও ভালো থাকবো তোমার থেকে দুরে
আমার খাতায় কবিতা আগুনে পুড়ুক ভালোবেসে
কেউ না বুঝুক। তুমি বুঝবে আমার ভালো থাকা।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...