Sunday, July 13, 2014

RISHI026@GMAIL.COM

আমার তুমি
............ ঋষি

কেউ যদি আকাশ থেকে আমাকে নির্বাসন দেয়
আমি হাত রাখবো নিজের বুকে।
কিন্তু খুঁজতে ভুলবো না তোমাকে
বারংবার  আকাশ থেকে।

তোমার নীলচে রঙের শাড়ির ভাঁজে
সাজানো স্বপ্নে।
আমি ঠিক ছুঁয়ে দেব তোমার গভীর অস্তিত্ব
কানে কানে ,চুপিচুপি বলে দেব না বলা ইচ্ছা।
আমি ঠিক নিজেকে নির্বাসন দেব তোমার থেকে
আরেকবার খুব দুরে থেকে তোমায় ছুঁয়ে দেব।

স্পর্শের গভীরে শুয়ে আমার সবুজ রঙে
তোমার লালচে ঠোঁট।
দুচারটে  আমার লুকোনো  চিঠি লালচে রঙের
ঘুন ধরা কাঠের আলমারির অন্য তাকে।
আমি থেকে যাব কিন্তু নির্বাসন দেব নিজেকে
যদি শেষের শুরু হয়।

কেউ যদি জীবন থেকে আমাকে নির্বাসন দেয়
আমি ক্ষমা চাইবো তোমার কাছে।
শুধু চেয়ে নেব একটা মুহূর্ত তোমার থেকে
যেখানে তুমি  শুধু আমার পাশে।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...