Friday, July 4, 2014

rishi026@gmail.com

ব্যস্ত দিন
,,,,,,,,,,,,,, ঋষি

ব্যস্ত একটা দিনের পর বাড়ি ফেরা
ফিরে আসা সমুদ্রের ঢেউয়ের আলাপন।
আসে যায় দিন ,ঘন্টা ,মিনিট ,সেকেন্ড
বাড়ে বয়স ,চোখে চালশে।
মুখের নিকোটিন ছুঁয়ে যায় তৃষ্ণা
জীবন আর ব্যস্ত বিতৃষ্ণা।

তোমার কথা আসে যায় কতবার
একই রুটে একই নম্বরের বাস যেন।
বাসের জানলায় তোমার হাসি মুখ
আমার হৃদয়ের কলিং বেল যেন।
আমি হাসছি তোমায় দেখে
আমার ফেলে আসা স্মৃতি যেন।

এমনি চলছে বারংবার
কয়েকশোবার আমার হৃদয়ে স্পর্শ তুমি।
অনেকটা সেই রেলগাড়ির গল্প
রেলের পাতে শুয়ে একলা এক প্রেমিক আমি।
তুমি কি বোঝো প্রেমের মানে
হাজার ব্যস্ততায়  আমার  তুমি।

ব্যস্ত একটা দিনের পর বাড়ি ফেরা
বারংবার ইরেসারে মুখ ঘষা।
ঘষে তোলা কালি আর চোখের বালি
হৃদয় গিলোটিনে দুলছে।
টিক টিক টিক টিক এক অবুঝ প্রেম
আর প্রেম সে তো ব্যস্ত খালি।


No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...