Thursday, July 31, 2014

RISHI026@GMAIL.COM

শেওলা রঙের শহর
............ ঋষি

ঘরের বুননে লুকোনো অন্তর দহন
কিছুটা অবেলায় লেখা তোমার নাভিতে শহর।
ক্লান্ত জোত্স্নায় ক্লাসিফায়েডের পাতায়
ছুঁড়ি ,কাঁচি
সবটুকু ভালো লাগা নিয়ে আমার শহর।

পাতার পর পাতা জুড়ে ভিক্টোরিয়া ,গড়ের মাঠ
নন্দনের অন্ধকারে চলন্ত ছায়াছবি।
লুকোচুরি মুহুর্তদের সাজানো কফিহাউস
ব্যস্ততার ভিড়ে চলন্ত মেঘ আমার শহরে
কখনো কখনো একলা সময়ে আমি কবি ।

প্রেম বন্যার শেষ বিকেলটা গঙ্গার জলে
ডিঙ্গি নৌকায় আধুলি চাঁদে ছোটো স্বপ্ন।
ইলিশ গুড়ি বৃষ্টি আকাশের মেঘ
তোমার মুখ আমার শহরের আকাশে
লুকিয়ে আসে মনে কনে গভীর প্রশ্ন ।

তখন ভেঙ্গে যায় বাঁধ
আমার শহর জুড়ে সাজানো সফলতা।
পেজ থ্রির সিঁড়ি বেয়ে একটু উপরে
আমি আধুনিক কবিতায় তোমায় ছুঁয়ে
কিন্তু কোথায় যেন তুমি ক্লান্ত বিফলতায় ।

ঘরের বুননে বোনা চেনা সোয়েটার
পুরনো কবিতারা গা গলায় তোমায় ঘিরে।
নেমে আসে সময় আরো গভীরে
আমার শহরে অন্তরক্ষরণ
প্রেম আর ফেলে আসা মুহূর্ত শেওলা রঙে।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...