Saturday, July 26, 2014

RISHI026@GMAIL.COM

মানতে পারছি না
..........ঋষি

চোখ বুজলেই নিজেকে অসহায় লাগছে
কারগিলের যুদ্ধ পিশাচ দামামা আমাকে কাঁদাচ্ছে।
ফুসে উঠে গলার ভিতর জ্বলন্ত কার্গিল দিনে রাতে
ঘুম আসছে না।

পথের উপর পরে আছে সেই নগ্ন নারী
যার যোনিতে আগুন লাগিয়েছে কয়েকশো পিশাচ।
সে আমার মা হতে পারতো,হতে পারতো বোন
কিন্তু শরীর হয়ে গেল তাও মৃত।
কিন্তু শরীর হয়ে গেল মর্গে শুয়ে সমাজের নগ্নতা
মানতে পারছি না।

সকালের ফুটপাথে ছোটো হাতগুলো হাত বাড়াচ্ছে আমার দিকে
ঘুম আসছে না কিছুতেই।
দুদিন কিছু খায় নি বাবু দু দিন খায় নি
আমি হাত বাড়াচ্ছি চেতনার দিকে,আমার নিজের কেউ হতে পারতো।
ঘুম আসছে না কিছুতেই দৃষ্টি অদৃশ্য রক্তে
মানতে পারছি না।

আবৃত সজানো অশিক্ষায় পুড়ে যাচ্ছে কেউ গভীর অজ্ঞানে
কেউ এগিয়ে আসছে না।
কিছু গালাগাল কোনো ডাইনি বুড়ি যেন আকাশের চাঁদে
আমি দেখতে ঘুম আসছে না কিছুতেই।
আকাশ থেকে জোত্স্নারুপী  কোনো নাগিনী আমায় জড়িয়ে ধরছে
মানতে পারছি না।

চোখ বুজলেই চোখের সামনে রক্ত আর রক্ত
ছড়ানো সভ্যতার শক্তিশালী দালালের মাইকের  শব্দ কানের কাছে।
সুদিন আসছে ,আমরা আনছি তোমাদের স্বার্থে
কিন্তু কারগিলে আর যুদ্ধ থামছে না। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...