Sunday, July 20, 2014

RISHI026@GMAIL.COM

ভালো নেই আমার নীলাঞ্জনা
.............. ঋষি

ঠিক চেনা গেল না তোকে
শ্রাবনের ধারার মত আমার নীলাঞ্জনা
ঠিক চেনা গেল না তোকে।

কয়েকটা ঋতু কেটে গেল
কেটে গেল বেশ কিছু সম্পর্কের অবস্থান।
কিন্তু তোকে ভালো দেখতে চেয়েছিলাম
তুই ভালো নেই নীলাঞ্জনা
ঠিক চিনতে পারছি না তোকে।

যে চোখে আমি স্বপ্ন দেখেছিলাম
দেখেছিলাম না বলা কথাদের কোলাহল।
আজ আর কিছু নেই
শুধু শূন্য আর স্তব্ধতা জড়ানো দুপুরবেলা
বালিশে গড়াগড়ি ,,চিনতে পারলাম না তোকে।

তোর ছবিতে তোর বুক আমি দেখতে পাচ্ছি
দেখতে পাচ্ছি সুন্দরী পর্বতাকার স্পর্শ।
কিন্তু কেউ দেখতে পাচ্ছে  না তোর পোড়া দাগগুলো
আসলে দেখতে চাইছে না
শুধু চাইছে অধিকার আর অধিকার।

ঠিক চিনতে পারছি না নীলাঞ্জনা
শ্রাবনের ধারার মত তোর তপ্ত নিশ্বাসে আমি পুড়ে যায়
ভালো নেই আমার নীলাঞ্জনা। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...