Wednesday, July 16, 2014

rishi026@gmail.com

একলা সময়
................. ঋষি

আজ তুমি আসো নি
সকাল থেকে ছড়ানো কবিতারা বিহ্বল।
যতটুকু মেঘ ছিল আকাশে
সব সরে গেছে
শুধু জীবন থেকে একটা দিন চলে গেছে।

বয়স বেড়ে দাঁড়িয়ে আছে একলা স্টেসন
স্টেসনের ১০.৪০ সোনারপুর লোকাল দাঁড়িয়ে আছে।
আমি দাঁড়িয়ে এককোনে
ট্রেন এসে গেছে বহুক্ষণ স্টেসনে একা।
আমার মত
দুচারটে মুহুর্তের ভিড়ে দাঁড়ানো আমাতে।

চারিদিকে ছড়ানো চিত্কার আমার কবিতারা
ফেরিওয়ালা ,খবরকাগজ ওয়ালা ,সিঙ্গারা ,চা কত কিছু।
এই জীবনের ভালো থাকা মুহুর্তদের ভিড়ে
ভীষণ একা একলা স্টেসন।
কত ট্রেন আসে যায় দিনে রাতে
কিন্তু  ১০.৪০ সোনারপুর লোকাল একটু স্পেসাল আমার কাছে।

আজ তুমি আসো নি
সকাল ফুরিয়ে বিকেলের আলোয় অন্ধকারের স্পর্শ।
যেটুকু আশা ছিল সব গেছে
শুধু সময় থেমে গেছে
আমার একলা পায়ে জড়ানো সময়।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...