Sunday, July 20, 2014

RISHI026@GMAIL.COM

তোমার অন্য কেউ
.................. ঋষি

আমি সে নই
যাকে তুমি খুঁজছো বুকের পাড়ে।
যে ঈশ্বর তোমার নরম বুক ছুঁয়ে ,ধন্য তুমি
সে আমি নয় ,সে অন্য কেউ
তোমার নিজের কেউ।

শেষ চার ঘন্টা অন্তত চারশোবার  তোমার দরজায় দাঁড়ালাম
তোমাকে শব্দ করে ডাকার সাহস আমার নেই।
আমি নিতান্ত ক্রীতদাস তোমার প্রেমে
তোমাকে ছুঁয়ে দেখার অধিকার আমার নেই।
ভয় ও  লাগছিলো আমার
যদি সিঁড়ি বেয়ে নেমে আসেন ঈশ্বর।
যদি আদেশ দেন অসামাজিক তুই ,অযৌক্তিক প্রেম
তোর শাস্তি মৃত্যুদন্ড ,আমি সে ভয় পাই না
ভয় পায় মরে গেলে তোমায় দেখবো কি করে।

শেষ চারঘন্টায় না হলেও চারশোবার
আমার মোবাইল ফোনে অপেক্ষা ,একটু তোমায় শোনা।
ফোন বাজে নি ,তোমার গলা শুনতে পাই নি
তাতেও আমার দুঃখ নেই।
কারণ আমি জানি আমি তো ঈশ্বর নয়
নয় কোনো ভরা শ্রাবনের মাতাল ঝড়.
যে পাগল করবে তোমায় ,
আমি ফোন করি নি কেন জানো ,ওপাড়ে ঈশ্বরের কন্ঠস্বর
আকাশবাণীতে আজ বিশেষ খবর।

আমি সে নই
আমি নিতান্ত তোমার এক ক্রীতদাস অবুঝ সময়।
পরে থাকা বেলার বাকিটুকু জড়িয়ে
আমি অপেক্ষায় তোমার  স্পর্শের
তোমার অন্য কেউ।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...