Tuesday, July 8, 2014

RISHI026@GMAIL.COM

অনুতাপ
...........ঋষি

একটা বিকল্প চাই
পচা জঞ্জালে দুর্বলতার চাঁদের পাহাড়।
দু- এক ফোঁটা বৃষ্টির মত তুই
একটু স্পর্শ ,আবার একটু নিশ্বাস।
বুকের পাম্পটাকে খামচে ধরে
তোর বুকের গন্ধটা পেতে চাই ,
আসলে একটু বাঁচতে চাই।

গড়িয়ে নামা ঘামগুলো তোর নাক বেয়ে
আমার ঠোঁটে নোনতা স্বাদ।
তোর বুকের গভীরে থাকা আকাশটাতে
আমার এক স্বপ্নের নদী।
আমি চান করছি ,ডুবে যাচ্ছি তোতে
দিন কেটে রাত ,রাত কেটে রৌদ্র,
আমি ভালোবাসছি তোকে।

এইমাত্র তোর দখিন পালে
নাও লাগলাম ,দূরত্বের দুর্বলতার দুরত্বটা ,
আমি মেপে নিলাম হৃদয়ের স্কেলে ।
পারদ ভাঙ্গলো থার্মোমিটারে
গলে গেলো দুই মেরুর বরফ দুরন্ত তাপে ।
তুই একলা হলি ,মিথ্যা হলি ,
আর আমি  ক্লান্ত বিষন্ন অনুতাপে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...