Thursday, July 17, 2014

RISHI026@GMAIL.COM

সভ্যতা সঙ্গম
.................. ঋষি

হাজারো বছরের সভ্যতা আমার
বুকের জমা খামে উন্নত উদাসীনতায় আম্রপলি।
আমি সভ্যতা আঁকতে পারি নগ্ন রঙে
যখন তখন নিজেকে কাঁদাতে পারি আলিঙ্গনে
হাসছি ,হাসবো এক জোকার দু বুক জুড়ে।

উন্নত সভ্যতার উন্নত স্তনে মুখ দেবো
সেখান থেকে তুলে আনবো কালি।
সভ্যতার উরুর মাঝে চেপ্টা নদী
চান করবো নিজেকে ধোবো
আসলে নিজেকে ব্যস্ত রাখা খালি।

ঠোঁট ঘষবো নগ্ন করবো সভ্যতা
অনেকটা সাদা পাতায় আঁকিবুকি আমার কলম।
জিরাফের উষ্ণতায় এক বারুদ বুক
বন্দুকের নলে লেখা অগ্রদানি সভ্যতা
হাসছি দেখো আমার রক্তাক্ত ঠোঁট।

দুহাত বাড়িয়ে এগিয়ে যাব তোর দিকে
আমার পিছনে উচ্ছল সমুদ্র সৈকত।
সভ্যতার বালি আমার দুচোখে নিংড়ে
কিছুটা ওপরে উঠে আবার নেমে যাব
আমার সভ্যতা সঙ্গম। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...