Sunday, July 6, 2014

RISHI026@GMAIL.COM

নেশায় তুমি
................... ঋষি

হৃদয়ের পাতা থেকে সোজা আজকের পৃথিবী
দুরত্বটা সোজা অন্ধকার পাতালপুরী।
আর সেই পাতালের আমি অধিশ্বর
যার নরকের নেই ভয়
শুধু যুক্তি চাই ,কারণ চায়।
না চাইলেই যন্ত্রণা আর কল্পনা
সব নিয়ম আর নোংরা পৃথিবী ঘাটতে চাই।

অনিয়মের ঘোড়ায় চরে সপ্ত রিপু
সোজাসাপ্টা জবাব আলজিভে।
প্রেম নিয়ে ঘোর লাগা নেশা চোখের পাতায়
আরো গভীরে তোমার যেতে চাই।
আরো উন্নত তোমার বুকে হাত রাখি
স্পর্শে আনন্দ আমার যন্ত্রণা
আমি আরো তোমাকে পেতে চাই।

সহজাত কোনো ডায়রির পাতায়
আমার কবিতা লুকোনো চাবুক।
আমার খোলা পিঠ জুড়ে শুধু  দাগ
আর কালো ছোপ চোখের পাতায়।
নেমে এসো তুমি পৃথিবী থেকে
সোজা হৃদয়ে ,আমার পাতালপুরীতে
আমি তোমায় আরো ভালোবাসতে চাই। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...