Wednesday, July 16, 2014

rishi026@gmail.com

আমার প্রেম
................... ঋষি

একটা ডুবো পাহাড়
এক বুক সমুদ্রে দাঁড়িয়ে আছি আমি।
তোকে দেখতে ইচ্ছে করছে ,খুব
বলতে পারি নি
শুধু ডুবে যাচ্ছি।

একমুঠো রৌদ্র তোর ঠোঁটে চিকচিক
আমি দেখতে পাচ্ছি।
জীবন থেকে হারানোর যতটুকু ছিল
আর কিছু বাকি নেই।
শুধু তোর ঠোঁটের স্পর্শটা আমার ঠোঁট ছুঁয়ে
গড়িয়ে নামছে বুকের অলিন্দে।

বুকের অলিন্দে তুমুল ঝড়
এই মাত্র তোকে ছুঁয়ে আমার কলম সাদা পাতায়।
দুচারটে কবিতা তোর বুকে আমার বুক
আমি ঠিক গন্ধ পাচ্ছি।
আমি ঠিক ছুঁয়ে যাচ্ছি তোকে চোখের পাতায়
নেশা একটা ঘোর।

সেই ডুবো পাহাড়টা
যেটা আমি আলোয় রাখতে পারবো না কোনোদিন।
অথচ জড়িয়ে থাকবো খুব গভীরে
তোকে ছুঁয়ে আমার প্রেম। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...