Sunday, July 20, 2014

RISHI026@GMAIL.COM

চার দেওয়ালে ঈশ্বর
........................... ঋষি

চার দেওয়ালের মধ্যে দমবন্ধ
একটা হাত এগিয়ে আসছে আমি দেখছি।
আমার ছিল ,ছিল না কিছু
আমার করে স্বপ্নে  ছিল সবটা।

জানিস আজকাল বড় ভয় হয়
আমি তো স্বপ্নমাত্রিক প্রথিবীর ঈশ্বর।
বাস্তবতা আমার ঠিক হয় না
ইচ্ছেমতো বদলানো আর বদলানো পৃথিবীর তারিখে
আমার ভালোবাসা কখনই স্পর্শ হয় না।

ত্রিমাত্রিক পৃথিবীর স্বপ্ন দেখি
দেখি শুধু প্রেম ,মায়া ,সত্য আর মুক্তি।
কিন্তু পৃথিবীর নীল রক্তে পরিবাহী জীবানুরা
আমাকে বারবার অসুস্থ করে
সুস্থ পৃথিবীর স্বপ্ন ভেঙ্গে চুরমার।

জানিস আজকাল আমার সকাল হয় তোর ঠোঁটে
ঘুম ভেঙ্গে যায় বারবার ,হাত বাড়িয়ে খুঁজি তোকে।
পাই না কিছুতেই পাই না
বাস্তব পৃথিবীর অজস্র পাপে আমার মুক্তি
ধুস কিছুতেই শান্তি আসে না।

চার দেওয়ালের মধ্যে ঈশ্বর বন্দী
ইটের উপর ইট দিয়ে সাজানো সম্পর্ক।
বেঁচে থেকে হাসতে থাকা ঈশ্বর
কিন্তু আমার কিছুই করার নেই।


No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...