Tuesday, July 29, 2014

RISHI026@GMAIL.COM

আমায় পূর্ণ করো প্রেম
.............. ঋষি

কত টুকু পেলে তুমি পূর্ণ হবে
আর কতটুকুতে আমি।
এই প্রশ্নগুলো আজকাল অবাঞ্চিত আকাশে
দুচারটে উড়ন্ত খই পুস্পবৃষ্টি
আকাশ থেকে নেমে আসে প্রেমের বন্যা।
মৃত্যুর পর আমার কফিনে কিংবা চিতায়
আমায় পূর্ণ করো প্রেম।

হয় না ঠিক হয় না
পুষ্পক রথে তুমি উড়ে যাও রাক্ষসের দেশে।
কৃত্রিম সোনার গড়নের কেউ
আমার সামনে আসে ,আমাকে লোভ দেখায়।
আর আমি মুখ ঘষি রুক্ষ মাটিতে তোমার বুকে
তুলে আনি আমার এক বুক স্বপ্ন
তোমার বুকে আমার পূর্ণতায় প্রেম।

এযেন কোনো চরম গাঁথা
তোমার হৃদয়ে ক্ষুদ্র কুঠরিতে ,আমার মুখ।
এক কোনে দাঁড়িয়ে মাথা নিচু করে
ছুঁতে চাই তোমার ঠোঁট আরো ভালোবেসে।
আরো গভীরে কোথাও তোমার স্পর্শ চাই
শুধু আকাঙ্খা
আমায় পূর্ণ করো প্রেম। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...