Wednesday, July 9, 2014

RISHI026@GMAIL.COM

আমার প্রেমের মানে
...................... ঋষি

সত্যি করে বল
বুকে পাথরের শব্দ পাওয়া যায় কিনা।
আমার বুকে মাথা রাখ
শুনতে পারছিস ,সহস্র প্রাচীন কোনো পাথুরের গুহায়
আমি একলা ,পাথর ভাঙছি ,পাথর ভাঙছি।
আমার প্রেমের রক্তপাত হাতুড়ির প্রতি আঘাতে
শুনতে পাচ্ছিস ,ভালো করে শোন।

রোজ রাত্রের দেওয়ালে অসংখ্য চলচিত্র
ঘুম ছাড়া কোনো আদিম অসভ্য আমি।
নগ্ন ,ভগ্ন ,কোনো আদিম পুরুষ
যার ছড়িয়ে ছিটিয়ে যাওয়া চেতনার মাঝে  পাথর বৃষ্টি
আর আমি লুটিয়ে পড়ছি মাটিতে।
তুই দেখতে পারছিস
আমার প্রেমের বৃষ্টিপাত আকাশ থেকে চোখের পাতায়
তুই স্পর্শ পাচ্ছিস।

সত্যি করে বল
তুই আমায় ভালোবাসিস এমন করে।
তুই দাঁড়াতে পারবি আমার সাথে তুমুল পাথর বৃষ্টিতে
কি হলো ভালো করে দেখ আমি দাঁড়িয়ে আছি।
শুনতে পাচ্ছিস বুকে পাথর ভাঙ্গার শব্দ
কিরে বুঝতে পারছিস আমার প্রেমের মানে
পাথর বৃষ্টি আর রক্তপাত।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...