Sunday, July 13, 2014

rishi026@@gmail.com

 তোর কবিতা
.................. ঋষি

ক্লোরফর্মের অবচেতনে চোখের পাতা
মুহূর্তরা সব ঝরা পাতা।
একটা ,দুটো ,তিনটে চোখের পালক পরে গেলো
বয়স হলো চর্বিত নিকোটিনে
শুধু শীত্কারে সময়টা রয়ে গেলো।

তোর বুকের ভিতরে জমানো স্তব্ধতা ঢাকা মাংসপিন্ড
আমার বুকের ভিতর এক জোড়া পদচিন্হ।
কত এলো ,গেলো কুয়াসা ঢাকা সন্ধ্যেবেলা
তবু কেউ যেন হৃদয়টা ছুঁয়ে গেল।
ছুঁয়ে গেল এই অস্তিত্বের অকাল লিখন
কি জানি মনে মনে
আমাদের বয়সটা বোধ হয় বেড়ে গেলো।

রাত্রে ঝরে পরা দু একফোঁটা চোখের জ্বালা
এই বুকটা জ্বলে গেলো।
জ্বলে গেল জীবনের সেই ফেলে আসা সন্ধ্যাবেলা
সন্ধ্যে প্রদীপ নিভে গেল
কি করে যে বয়সটা বেড়ে গেলো।

তোর চোখের আয়নায় আমার প্রতিবিম্বের খেয়ালখুশী
আমার চোখের পাতার হৃতপিন্ডের মুহূর্তরা মরে গেল।
মরে গেল গেল আমার তোকে আদর করার মুহূর্তরা
ক্লোরফর্মের অবচেতনে চোখের পাতা।
ছুঁয়ে গেলো তোর অস্তিত্বের সাদা পাতা শীত্কার
অন্য কেউ তোকে ছুঁয়ে গেল
আর আমি খোলাম কুচি সাদা পাতায় তোর কবিতা।  

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...