Wednesday, July 16, 2014

rishi026@gmail.com

আজকাল
........... ঋষি

আজকাল আর ভাগ করতে পারি না
আকাশ আর মাটি ,আর দূর চক্রবালে যে দাঁড়িয়ে
সে দাঁড়িয়ে ,কিন্তু আমার সবটা চাই।

যেটুকু পেলে আমি পূর্ণ
তার থেকে বেশি এক আকাশ স্বপ্নে
তুই পূর্নিমার চাঁদ।
কিন্তু কি জানিস তোকে ভাগ করতে পারি না
কষ্ট হয় সবসময়
জানি চাঁদ সে  তো আর আমার নয়।

আজকাল আর বৃষ্টি আসে না যখন তখন
অথচ আমার শহরে বৃষ্টি বারো মাস
কি করব ,তোকে যে বড় দেখতে ইচ্ছে করে।

দেখতে ইচ্ছে করে তোর বুকের খুপড়িগুলো
সবকটাই আমার চাই।
কি করবো ভাগ করতে পারি না যে
নিজের ফুসফুস খামচে ধরে।
বারংবার বায়ু শূন্য হই
যখনি কেউ তোকে স্পর্শ করে।

আজকাল আর ভাগ করতে পারি না
দিন, রাত্রি, সকাল, সন্ধ্যা সব তোর কাছে
আজকাল যে তোকে ভুলে থাকতে পারি না। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...