Wednesday, July 30, 2014

RISHI026@GMAIL.COM

সত্যি বলছি
.............. ঋষি

সত্যি বলছি তোকে আমি দেখতে পাচ্ছি
তোর বুকের অলিগলি  দিয়ে আমার ঘরটা।
আমি ঠিক চিনতে পারছি
কিন্তু কি জানিস
আমি সত্যি বলছি তোকে ছুঁতে পাচ্ছি না।

রোজ রাতে বিছানার জানলার কড়িকাঠে
আমি ঠিক  দাঁড়িয়ে থাকি জোত্স্না বুকে।
তোর ঠোঁট ছুঁয়ে জোত্স্নার কারিকুরি
আমি পুড়তে থাকি ঘুমের ঘোরে
আমি সত্যি বলছি ঘুম ভেঙ্গে যায়।

সকালের সূর্য তোর চোখের পাতায়
তুই চোখ খুলিস আমি দেখতে পাই।
তোর শাওয়ারের জলে শীতল স্পর্শগুলো
আমি কাঁপতে থাকি
আমি সত্যি বলছি আমার জ্বর এসে যায়।

তোর পথের ধারে আমি ক্ষুদ্র পাথরকুচি
তুই আসিস পথে আমি মুগ্ধ হয়ে যায়।
কিন্তু সত্যি বলছি যখনি
আমি জড়াতে যায়
কোথায় এক  খাঁচার মাঝে আমি আটকে যায়।

সত্যি বলছি আমি তোকে দেখতে পাচ্ছি
দেখতে পাচ্ছি তোর বুক ঘেঁষে মেঘলা বিকেল।
আমি ঠিক চিনতে পারছি
কিন্তু কি জানিস
আমি সত্যি তোকে আর দুরে রাখতে পারছি না। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...