Saturday, July 19, 2014

rishi026@gmail.com






আমার শহর (১২)
........................... ঋষি

আমার বুক খানি জ্বলে যায়
প্রতিটা দিন আমার শহরে আগুন জ্বলে।
ছুটে আসে দমকল ,এম্বুলেন্স
ছুটে আসে বুকের দিকে দিকভ্রষ্ট বুলেট।
মারাত্মক বৃষ্টির পরে শহরে খাদ্যাভাব
আর শরীরে নিসপিস করে ইচ্ছা
তোমাকে ছুঁয়ে আমার শহর বারুদের গন্ধ।

খালি ফুটপাথে কুকুরের সাথে আমি
ভিখারীর বালিশে মাথা রাখি ক্ষুব্ধ যৌবন।
প্রেমিকার বুকে মাথা রাখি জড়ানো স্নেহ
আর পুনরাবৃতি সেই জ্যাল জ্যালে শরীর।
আমি ছুটে যায় শহরের মাঝখানে সবার উপরে
সেখান থেকে দেখি ধর্ষিত স্নেহ ,মায়া ,প্রেম
আর শরীরগুলো নিয়ে যায় সময়ের শকুন।

আমার বুক খানি  জ্বলে যায় বারে বারে
সুখের পরীরা শুয়ে থাকে স্বপ্নে।
আমার চোখে ঘুম নেই ,,ঘুম নেই জাগ্রত হিংসা
শহরের অলিতেগলিতে জ্যাব জ্যাবে প্রেম।
ঘুম নেই শরীরের কামনায় বেশ্যা
জেগে থাকে আমার শহর আমার সাথে
রাত্রি দিন আমার যন্ত্রনায়।

খালি সভ্যতায় হেঁটে যায় খালি পায়ে
পথের দুপাড়ে দেয়াল বেঁয়ে নামে বিজ্ঞাপন।
দুচারটে মিঠি বুলি ব্যবসায়িক চোখ
সময়ের সাথে প্রফিটের দিনযাপন।
মুদ্রাস্ফীতি ,রোজনামচা সাধারণ আমি
পুঁড়ে যায় আমার শহরে
ঝুলন্ত বাসে লাগানো ক্লান্ত মুখ।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...