Saturday, July 12, 2014

RISHI026@GMAIL.COM

ভালো আছি
............ ঋষি

কঠিন একটা পাথর রাখলাম বুকে
দুর থেকে আসতে দেখছি ট্রামটাকে।
হেলতে দুলতে পিষে যাচ্ছে পায়ের তলায় ঘাস
আমার বুকের উপর, ঠিক আমি চোখ বুজছি
আমার টুকরো হৃদয়টা তোর হাতে।

আমার সার্টের তলায় একটা জঙ্গল আছে
সেখানে একটুকরো আলো তুই।
অন্ধকারে ঠিক বুঝতে পারি না
আমার কত দুরে ওই আলো শব্দটা ,
আর ঠিক কত দুরে তুই।

যেদিন মেঘ দেখি বৃষ্টি আসে
আমি দু হাত ছড়িয়ে ভিজতে থাকি।
যেদিন বৃষ্টি আসে না আমি আরো ভিজি
কিন্তু তুই হাসিস আমি জানি
আর আমি ভিজি তোর প্রেমে  .

আমি বলি নি আমার মন ভালো নেই
শুধু বলেছি মনে প্রেম নেই।
যেটুকু ছিল তোকে দিয়েছে
কিন্তু তুই কি করলি বল
বিলিয়ে দিলি তোর কালকের সাথে।

তবু আমি হাসছি দেখ আরো হাসছি
আমার সাদা পাতায় আমার হৃদয়ের রক্তপাত।
তবু কেন জানি তোকে আরো ভালোবাসছি
আমার কবিতার ছন্দে তোর অস্ত্রাঘাত
আমি ভালো আছি দেখ। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...