Saturday, July 19, 2014

rishi026@gmail.com

বাঁধ ভাঙ্গার শব্দ (আমার জ্বর )
........... ঋষি

বাঁধ ভাঙ্গার শব্দটা অনন্য
কিছুক্ষণের দুর্বলতার সত্যকে আমার তুমিতে।
কিছুক্ষণের স্তব্ধ আকাশেকে মেঘের মাঝে
মাথা ভেঙ্গে যায় জ্বরে।
পারদের স্কেলে বারুদের গন্ধে
চারপাশে ছড়ানো ছেটানো চেতনার বৃষ্টি
আমাকে ছুঁয়ে ছুঁয়ে যায়।

তোমার ভিতরে লোকানো আমাতে
তোমার বুকের গন্ধে পানসে মুখে ঝাল মুড়ি।
চোখের সামনে আবছা আলোয় তুমি
আরেকটু ,খুব গভীরে জড়িয়ে ধরি।
কোনো কাঁচা লোহাকে পিটিয়ে ,হত্যা করে
তৈরী ঢালতলোয়ার ,বর্ম ,সব প্রয়োজন
আজ তোমার সাথে যুদ্ধ ,আমার জ্বর।

মাথার উপরে হাত বুলিয়ে দেও
প্লিস একটু মাথাটা টিপে দেও।
যন্ত্রণা মাথার শিরা উপশিরায় তোমার স্পর্শ
চারিদিকে ভেঙ্গে পরা বাঁধের শব্দ।
জ্বর আসছে আমায় ছুঁয়ে ভেসে যাচ্ছে গ্রাম ,শহর
আমার তুমি তুমি আমার বুকে ভরা জোয়ার
আমাকে ভাসিয়ে নিয়ে যাচ্ছে।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...