Sunday, July 6, 2014

RISHI026@GMAIL.COM

ফ্যাকাসে দিন
................... ঋষি

কাটা ঘুড়ির মত সময়ের কথা ভাবি
এক হাত ,দুই হাত ,কত হাত।
না ছেঁড়া অবধি শান্তি নেই
তাইতো আজকাল আমি মৃত্যুর কথা ভাবি।

সমস্ত দর্পের পর শুয়ে থাকে ঈশ্বর
সাপের উপরে।
কত যে বিচিত্র মনি সাপের মাথার উপর
আর আমার মাথায়
আরশোলা সব  ছিনিমিনি।
নিজস্ব অভিধানের বাইরে পৃথিবী আমার
সেখানে অন্ধকারে ,যেখানে অভিশপ্ত সময়ের দরজায় আমি।

কখন যে ছিঁড়ে ফেলতে ইচ্ছে করে সাজানো সমাজ
কখনো কামড়াতে ইচ্ছে  করে নিজেকে।
ভীষণ ছোটো আমি নিজের কাছে
সময়ের দরজায় মাথা খুঁড়ি বাঁচার প্রার্থনায়।
আগুন থেকে তুলি আনি  কালি
অক্সিজেন ছাড়া আমার বেঁচে থাকায়
সময়ের ছুঁচগুলো আমার ফ্যাকাসে দিন।

সেই সমস্ত অপবাদে আমি হৃদয়ের কাঠগড়ায়
নিজেকে নাড়িয়ে খবরের পাতায় রক্তপাত।
এক ,একটা দিন,প্রতিটা মুহূর্ত
তাইতো আজকাল আমি মৃত্যুর কথা ভাবি। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...