Wednesday, July 9, 2014

RISHI026@GMAIL.COM

চল বেড়িয়ে আসি
,,,,,,,,,,,,,,,,,,,, ঋষি

তোর হাত ধরে সোজা বুকের ভিতর
সমস্ত রাস্তা ,অলি ,গলি পেরিয়ে।
বুকের ময়দানে চিবোতে পারি চিনে বাদাম
হতে পারি  ঘর ছাড়া বাউন্ডুলে।
নীল আকাশে গড়তে পারি একটা স্বপ্ন
আমি তুই পাশাপাশি একটা ঘর।
একটা স্বপ্ন ,ভালো থাকা ,হাসতে থাকা
পাশা পাশি  জড়িয়ে থেকে।

বুকের খুচরো পাথরগুলো নড়াচড়া
অজস্র  প্রশ্নের উত্তরে শুধু বলতে পারি ভালোবাসি।
বুকের ভাঁড়ার ঘরের ,জমানো অভিমানে
এক মুহুর্তে ঢেলে দিতে পারি প্রেমের জমানো রং।
আমরা হতে পারি আদিম প্রাগৈতিহাসিক
হতে পারি শান্ত ,নগ্ন ,সবুজ প্রকৃতির মতো।
তোকে জড়িয়ে আমি বেঁচে থাকতে পারি
একক ঘ্রাণে ,তোর প্রেমে ,তোর প্রেমে।

তোর প্রেমে ,তোর প্রেমে
তোর হাত ধরে আমি যেতে পারি মৃত্যুর ওপারে।
যেখানে আদিম আগুনে উত্তপ্ত উনুনে সমস্ত পাপ
যেখানে অজস্র যন্ত্রনায় একটা মুক্তি তুই।
সেই প্রেমে আমি মুক্ত হতে পারি
গড়তে পারি ঘরের ভিতর ঘর ,জীবনের ভিতর আকাশ।
সেই আকাশে আমি একলা ঘুড়ি
আর তুই  সুতো আমাকে জড়িয়ে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...