Saturday, July 5, 2014

RISHI026@GMAIL.COM

মৃত্যুর সাথে
,,,,,,,,,,,,,,,,, ঋষি

মৃত্যুর সাথে অন্যদিন আমি
ঘড়ির ঘন্টা ছুঁলো রাত বারোটার একটু পরে।
বাইরে পূর্নিমার চাঁদে বারান্দা ঘেঁষা ক্যাকটাস
দুচারটে দুর্বার উপর অভুক্ত পাঁচিল
আমার সাথে মৃত্যুর দেখা হলো।

আমি তো হেঁটে গেছি চিতার গন্ধ মেখে
আমার ছেঁড়া ডায়রির পাতায় আমার মৃত্যু লেখা।
নতুন না এই মৃত্যু চোখে তুলসী পাতা
আচ্ছা আমার তো ধর্ম নেই ,শুধু মৃত্যু।
কোথায় মেশাবে মৃত্যুর পরে আমায়
দুহাত মাটিতে না ,আগুনের ধোঁয়ায়।

আপেক্ষিক শব্দের সাথে বেঁচে মরা
পুড়ে চলা যুগে যুগে আমার রক্তে জাতক শুয়ে।
স্পর্শের  অছিলায় লুটিয়ে পরে সময়
জন্মের অছিলায় পুড়তে থাকে স্মৃতি।
আমাকে মরতে হবে আরেকবার
কিন্তু প্রশ্ন কোথায় মৃত্যু তোমার সাথে।

মৃত্যুর সাথে আরেকদিন আমি
আমার না লেখা কবিতার মৃত্যু তবে।
জ্বলন্ত কয়লার মতো আরক্ত হৃদয়
কয়েকটা সাদা পাতায় আঁকিবুঁকি
রাত বারোটার পরে মৃত্যুর সাথে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...