Wednesday, July 23, 2014

RISHI026@GMAIL.COM

তুই কে রে ? কে রে তুই ?
...................... ঋষি

তুই কে রে ? কে রে তুই ?
তুই যতক্ষণ থাকিস আমি পুড়ি
তোর আগুনে আমার প্রেম কাঠকয়লা।
আর তুই চলে গেলেই
তৃষ্ণা পাই ,ভয় হয় নিজেকে হারিয়ে ফেলার।
তোকে ছাড়া আমার প্রেম বাঁধন ছাড়া
কাটা ঘুড়ি ,উড়ি ,উড়ি দূর আকাশে
প্রেম অস্তরাগে।

তুই কে রে ,কে রে তুই ?
তুই যতক্ষণ থাকিস আমার শরীরে জ্বর।
আমার হৃতপিন্ডের থার্মোমিটারে শুধু ধুকপুক
শুনতে পাই।
আর তুই চলে গেলেই
আমার কান্না পায় ,জীবন যেন বিষাক্ত বিষ.
বিষ ছড়ানো জীবনের পাতায় শুধু স্মৃতি
আর আমার মস্তিষ্কের বিকৃতি।

তুই কে রে ? কে রে তুই ?
তুই থাকলেই আমার সকালের সূর্যে সুপ্রভাত।
তোর চুলের গন্ধ ছুঁয়ে জীবন খালিপায়ে
হাত ধরে হাঁটতে চাই।
আর চলে গেলেই
এক বিশাল সমুদ্রের ঢেউ আমার বুকে।
ভাসিয়ে নেয় ,আমায় দুরে কোন আকাশে
একলা এক অস্পষ্ট অন্ধকার গুডবাই।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...