Wednesday, July 23, 2014

RISHI026@GMAIL.COM

ঠিক দেখতে পাচ্ছি তোকে
,........ ঋষি

ঠিক দেখতে পাচ্ছি তোকে
আমার শহরের অলিগলি শিরা বেয়ে।
চলতে চলতে তোর দরজায়
একটা ক্লান্ত শরীর ,তৃষ্ণার্ত হৃদয়।
কোথাও যেন চাতকের বুকে
আমি ঠিক দেখতে পাচ্ছি তোকে।

তোকে ছুঁয়ে থাকাটা একটা লুকোনো নদী
আমার বুক ছুঁয়ে তোর বুকে।
উত্তাল জোয়ারের নায়াগ্রার জলপ্রপাত
কানবন্ধ করা মারত্মক উপলব্ধি তুই।
আমার বুকে সবসময় গতিময়
আমি  ঠিক দেখতে পাচ্ছি তোকে।

ঠিক দেখতে পাচ্ছি চোয়ালে হাত
সেই অদ্ভুত রোমান স্থাপত্যকে।
খাঁজ কাটা চলন্ত সময়ের জানলায়
অনন্য এক আদিম পাওয়া।
আমার তুই আমার বুকে
আমি ঠিক দেখতে পাচ্ছি তোকে।

আজকের কবিতায় ক্লান্ত তুই
ব্যস্ত শহরের দরজায় বিষন্ন বিকেলবেলা।
রাস্তায় চাকা জ্যাম ,অদ্ভুত শূন্যতা তোকে ছুঁয়ে
ভালো লাগছে না জানিস।
আমি দাঁড়িয়ে তোর অপেক্ষায়
কিন্তু ঠিক দেখতে পাচ্ছি তোকে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...