Thursday, July 10, 2014

RISHI026@GMAIL.COM

অনেক দুর
,,,,,,,,,,,,,,,,,,,, ঋষি

আমার বুকের জানলায় দাঁড়িয়ে তুই
হাত নাড়লি ,এখন যেতে হবে।
বারান্দার রেলিং ধরে অনেক দুর
চোখ ছুঁয়ে থাকা আয়নায় বৃষ্টিপাত।
তোকে ছুঁয়ে
এঁকে,বেঁকে যাওয়া পথের ওপারে
তুই চলে যাবি।

চলে যাবি তুই শহরের অলিতে গলিতে নিস্তব্ধতা
পাড়া ক্রিকেটের মুখে হেরে গেছে জীবন
ক্লান্ত সময় ,আমি হেরে গেছি।
শহর থেকে টুকরো করে ফুটপাথে
একলা দাঁড়িয়ে আমি তাকিয়ে আছি।
খুব বৃষ্টি ,খুব বৃষ্টি ,মেঘ মস্তিষ্কের গ্রহে অন্ধকার
সূর্য ডুবে গেছে ,চাঁদ একলা দাঁড়িয়ে
মেঘেদের ওপারে আর আমি বৃষ্টি ভেজা।

প্রেম নয় ,মায়া নয় ,জড়ানো নিস্তব্ধতা শুকনো শব্দ
অন্তিম নিশ্বাসে রোগী এখন হাসপাতালের ডেস্কে।
ডাক্তার বলেছে তুই বেঁচে আছিস
হৃতপিন্ডে তোর শব্দ।
ভুল বলেছে ,মিথ্যা বলেছে
ডাক্তার জানে না আমি তো মরে গেছি
এঁকে ,বেঁকে যাওয়া তোর পথের ওপারে।

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...