Thursday, July 10, 2014

RISHI@GMAIL.COM

শান্তির সাথে
................ ঋষি

শান্তি আসুক ,শান্তি আসুক ,শান্তি আসুক
মেঘে ঢাকা নক্ষত্রদের  ভিড়ে।
দু চারটে নক্ষত্র খসে পরুক ক্ষতি কি
পৃথিবী ঘুরছে ,ঘুরেছে দিন ,রাত,সকাল ,সন্ধ্যে।
কিন্তু কিছু নক্ষত্র রয়ে গেছে আকাশে
শান্ত ,স্তব্ধ তোর মতো।

আমি আকাশ থেকে নামিয়ে এনেছি তোকে
আসলে আমার হৃদয় তপ্সরী তুই।
তোর চোখে আমি পূর্নিমা চাঁদ দেখি
আসলে খুব গভীরে রেখেছি তোকে বিশাল আকাশে।
কেউ জানতে পারে না ,বুঝতেও না
কিন্তু আমি  ভালোবেসেছি তোকে।

আমার চোখের তারায় রাখা অন্ধ কিছু মানে
কার জন্য বেঁচে আছি সময় শুধু জানে।
রক্ত দিয়ে কিসের আগুন ,কিসের জ্বলাপোড়া
কোথায় আমি মুখ লুকিয়ে হৃদয় আকাশ জোড়া।
ভালবাসার স্পর্শ শুধু এই আকাশটা জানে
আমার সকল দন্দে রাখা ভালবাসার মানে।

শান্তি আসুক ,শান্তি আসুক ,শান্তি আসুক
একলা জীবন আর স্মৃতিদের ভিড়ে।
দু চারটে শব্দ না বললে ক্ষতি নেই
পৃথিবী বাঁচছে আমি বাঁচছি তোর সাথে।
তুই তো আমায় জড়িয়ে আছিস হৃদয়ে
এখন শুধু আমার আকাশ  তোর কাছে।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...