Thursday, July 24, 2014

RISHI026@GMAIL.COM

কি রে তুই কোথায় ?
............... ঋষি

কি রে কিছু বল
এই তুই আছিস তো আমার সাথে।
এই শুনতে পাচ্ছিস আমার ডাক
বুকের ভিতর পাথর ভাঙ্গার শব্দ।
কি রে শুনতে পাচ্ছিস ?

আজকাল বিকেলে এক কাপ চা তোর ঠোঁটে
সকালের খোলা আকাশে আমার বুকে মেঘ।
সাপ লুডোর ছকে বাঁধা জীবন
কখন তোকে ছুঁয়ে দেয় আবার সবার নিচে।
তলিয়ে যায় ,হারিয়ে যায় ,মিশে যায়
আসলে মিশে যেতে চাই তোর বুকে
তাইতো আজকাল বৃষ্টি আমার শহরে।

আজকাল সন্ধ্যের আরতি তোর নামে
হারাতে চাই না এক মুহূর্ত।
শুধু ছুঁয়ে যেতে চাই তোর গভীরে লুকোনো মেঘ
একটু বৃষ্টিপাত আমার শহরে।
আমি ভিজে যায় আর ভিজতে থাকি
তোকে ছাড়া হেঁটে যায় ফুটপাথে গভীর রাতে।
আজকাল আমার শহরে বৃষ্টি বারোমাস।

কি রে কিছু বল
এই আমি তো বলে দিলাম আমার বাঁচার মানে।
এই আমি তো করে দিলাম নিঃস্ব নিজেকে
তুই কি শুনতে পাছিস আমার ডাক।
কি রে তুই কোথায় ?

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...