Friday, July 25, 2014

RISHI026@GMAIL.COM

নষ্ট এ সময়
................. ঋষি

নষ্ট হয়ে গেছি আমি
এইমাত্র আমি চিনলাম নিজেকে।
দিনের শেষে সাদা পাতায় আজ রক্ত ফোঁটা
নিজেকে সরিয়ে রাখতে রাখতে ,
আমি ভুলে গেছি সব
তবু ভুলি নি তোকে।

আমার এক আকাশ স্বপ্নের আকাশে
আজ অস্ত চাঁদ।
ফোঁটা ফোঁটা রক্ত কয়েকশো বিন্দু
আকাশের গায়ে।
ছড়ানো ছেটানো চেতনার ভিড়ে কয়েকশো মুখ
কিন্তু কাছের তোর মুখটা।

কি রে চিনতে পারছিস না আমায়
আমার সহস্র কবিতার আঁচলে আজ ভয়ংকর ঢেউ.
বুকের উপর আছড়ে পরছে একের পর এক
আর আমি শূন্য বুকে স্পর্শ পাচ্ছি।
ধরতে পারছি  না ,,,আমি ধরতে পারছি না
আমার তোকে।

নষ্ট সব নষ্ট ,নষ্ট এ সময়
মুখোসের আড়ালে লোকানো প্রিয় মুখখানি।
আমি পারছি না খুঁজে আমার প্রেমের আয়নায়
শুধু পাহাড় ভাঙছে ,ভাঙছে টুকরো টুকরো স্পর্শ।
রক্তাক্ত আমি আরেকবার
তোকে আমি খুঁজে পাচ্ছি না। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...