Tuesday, January 26, 2016

একলা মন

একলা মন
............... ঋষি
=============================================.
মেঘে ভেজানো ভাবনাদের
পেঁজা তুলোর মতন আকাশের গায়ে ছিটিয়ে দি।
নেমে আসে ,,,,,গ্রাভিটি শুধু নেশায় গোলকের
মিলে মিশে এক একাকার।
মাইল ব্যাপী ফানুসের  ভিড়ে
বিষাক্ত চিত্কার ,,,,,,,, একলা মন।

আমার শহর থেকে ভাবনারা তোর ঠোঁটে লোকানো তিল
আমার হৃদয় থেকে ভাবনারা তোর ঠোঁটের মিষ্টি হাসি।
আমার সময় থেকে ভাবনারা যন্ত্রণা কামনায়
আমি আরো একলা থাকতে চাই।
হাজার চিত্কারে শহরের মতন
আমার একলা বাঁচা বড় শহুরে বিজ্ঞাপন।
নিরন্তর কবিতায়
তোর ছবি এঁকে যাই।
তোকে পাওয়ায় ,তোকে না পাওয়ায়
হন্যে এই জীবন।

মেঘে ভেজা ভাবনাদের
আকাশের মাঝি নৌকায় বসিয়ে গভীরতা মাপতে যাই।
ডুবে যাই,,,, যুগান্তরের প্রতি স্তরে আঁশটে গন্ধ
তোর বুকের ভাঁজে আমার শহর।
আশ্রয় প্রশ্রয়ে বাড়তে থাকা ভাবনার সাথে
বিষাক্ত চিত্কার ,,,একলা মন। 

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...