Tuesday, January 26, 2016

তুমি আমাকে ভালোবাসবে বলে

তুমি আমাকে ভালোবাসবে বলে
................... ঋষি
==================================================
তুমি আমাকে ভালোবাসবে বলে
 এক পা ,দুপা করে আমি তোমার বুকের কাছে।
শাড়ির লুকোনো আঁচলের ফাঁকে যেখানে সভ্যতা চিত্কার করে
তোমার বুকের ওমে ,অসংখ্য আঁচড়ের ফাঁকে।
একটু একটু করে খুলে দিয়েছিলে  সারা আকাশ আমার কাছে
তুমি আমাকে ভালোবাসবে  বলে।


কিন্তু আমি সেই ঠাই দাঁড়িয়ে এক আকাশ মাথায়
নিজের মতন কুচি ,কুচি করেছি স্নেহ।
নিজের মতন উজার করেছি নিজেকে একটু বাঁচার আশায়
তুমি আমাকে ভালোবাসবে  বলে।
এই ব্যস্ততম শহরের বুকে এক আকাশ তৃষ্ণা মরিয়া হয়ে তাড়া করেছে
গলা ফাটিয়ে চিৎকার করে সাবধান করেছে  , সময়।
আমি গ্রাহ্য করিনি এগিয়ে গেছি তোমার দিকে
সমস্ত দরজা বন্ধ করে তোমাকে খুঁড়েছি চারদেওয়ালে।
ছিটকে পরেছে সময় ,ছিটকে পরেছে একের পর এক  দূরত্ব
আজ আমি সেই  একলা দুরত্বের ফলকে বসে ,
তোমার অপেক্ষায়
তুমি আমাকে ভালোবাসবে  বলে।

তুমি আমাকে ভালোবাসবে বলে
তুমি উঠে দাঁড়িয়েছো তোমার অধিকারে আমার পৌরুষের বুকে।
তোমার আস্ফালনে আজকাল মনে হয় সময়
কোনো দুরত্বের  সাঁকো নিরদ্বিধায় প্রাপ্তি  আমার বুকে অসংখ্য মৃত্যু ছেঁকা।
একটু একটু করে আমার মৃত্যুর পরে ,আমি উঠবো বেঁচে আবার
তুমি আমাকে ভালোবাসবে  বলে।

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...