Saturday, January 9, 2016

প্রেমিক হৃদয়

প্রেমিক হৃদয়
................. ঋষি
===============================================
তোমার শরীর ভিজিয়ে বৃষ্টি নামাও
বুক দুমড়ে আসুক , নীল অশ্রু আড়াল ভাঙ্গুক।
সমস্ত আবরণের আড়ালে বাড়তে থাকুক মৃত্যু ক্ষুদা
আমি মরতে যে চাই ,,চলন্তিকা।
আমাকে একটা মৃত্যু দিতে পারো
তোমার সাথে হাজারো ভিড়ের মাঝে তালগোল পাঁকানো স্বপ্ন যেন।

তুমি আলিঙ্গন বদ্ধ হও
সময়ের দোকানে বিক্রি হওয়া শব্দগুলোর অর্থ ভাঙ্গুক।
তুমি উজাড়  হয়ে যাও
আমার অস্তিত্বরা তোমার মাঝে স্পর্ধা ভাঙ্গুক।
আকাশ থেকে নামতে থাকুক খিদে
খিদের পৃথিবীতে তুমি রূপসী জ্যোত্স্না হও প্রেমিকার মত।
তুমি আরো আদরনীয় হও চলন্তিকা
এই সময় ,অসময় আমার খিদের সাথে।
ঝড় উঠুক ,আগুন নিভুক ,অস্তিত্বের অন্ধকারে তুমি অন্তঃসত্তা প্রেম
জন্ম দেও আরো আরো প্রেম।
এই হৃদয়ে চলন্তিকা তোমার বাস
চিরকাল আমি প্রেমিক হৃদয়।

তোমার শরীর ভিজিয়ে বৃষ্টি নামাও
বুকের সাথে  মিশে যাক বুক।
নিঃশ্বাসে মিশুক বিশ্বাস কোনো অধিকার হৃদয়
নিজেকে দুমড়ে মুচড়ে তুমি তুলে দেও সময় ঈশ্বরের প্রেমে।
ঈশ্বর সবজান্তা মৃত্যুর মতন মুশকিল আসান হোক
আর তুমি থাকো চলন্তিকা আমার প্রেমে

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...