Saturday, January 16, 2016

তোমার একটা চুমুর জন্য

তোমার একটা চুমুর জন্য
..................... ঋষি
==================================================
তোমার একটা চুমুর জন্য এই একটা জীবন
আমি বহুবার পরম্পরায় বাঁচতে পারি
তোমার একটা চুমুর জন্য আমি আকাশ থেকে উধাও করতে পারি চাঁদ
তোমার ঠোঁটে অর্ধের চাঁদ আঁকতে পারি
একবার বলেই দেখো
তোমার ওই চুমুর জন্য আমি খালি পায়ে আগুনে হাঁটতে পারি


যখন দখিন হাওয়া আমার বারান্দা ছুঁয়ে তোমার চুলে খেলা করে
যখন তোমার আয়নায় রবি ঠাকুরের গান ছুঁয়ে যায়।
ঠিক তখন তোমায় কেমন কেমন লাগে
আমি দেখতে পাই।
আর তখনি ,,,,না বলবো না আর
শুধু এতটুকু
তোমার একটা চুমুর জন্য আমি প্রতিদিন সকাল দেখতে পাই।
এইভাবে শুধু এইভাবে
একযুগ ,দুই যুগ ,শত সহস্র যুগ।
আমার শহরে সকাল হাসে ,প্রত্যহ চিত্কার ,গায়ের ঘাম  শুকিয়ে
জীবন কেন একা হাঁটে
আজ বুঝেছি তোমার একটা চুমুর জন্য।

তোমার একটা চুমুর জন্য এই একটা জীবন
কেন যেন কম মনে হয়।
তোমার একটা চুমুর জন্য আকাশের অবেলায় বৃষ্টি
আমার একা মনে হয়।
তুমি কি জানো
ওই একটা চুমুর জন্য আজকাল যখন তখন আমার মনখারাপ হয়।

No comments:

Post a Comment

তবু ভোট দি

এক একটা নির্বাচন আসে  আমাদের নির্বাসিত জীবন আরও ভয়ানক গরীব হয়ে যায়  আমাদের খিদে পায়  অথচ ভোটের বুথে খিদের কোনো চিন্হ নেই , খিদে না খিদের মতো...