Sunday, January 10, 2016

অনন্ত বার্তা

অনন্ত বার্তা
.............. ঋষি
=================================================

বড় আদরনীয় সময়
তোকে আমি আদর বলে ডাকবো ভেবেছি।
ভাঙ্গা চাঁদ মুখ থুবড়ে কাঁদুক
করুক গোসা আমার উপর
তবু তোকে আদর করবো ভেবেছি।

পৃথিবীতে সবটাই তো অ্যাবস্ট্রাক্ট কোনটার কি কোনো উপস্থিতি আছে
পৃথিবী নিজেই উপস্থিতি হারিয়ে আবর্তনে।
আর চাঁদ সেই মুখ ভার করে আকাশের গায়ে জ্যোত্স্নার চাদরে
কোনটা স্থির তবে।
চাঁদের অভিমান ,পৃথিবীর রাগ ,না এই পরম প্রিয় মুহূর্ত
যখন আমি তোকে আদর করবো ভেবেছি।
ভাবছি তোর কথা গুলো কবিতায় লিখে দেবো
স্পর্শের ছন্দে।
ছন্দবদ্ধ উপলব্ধি তোর প্রেম গভীর হৃদয়
কিছু আসে যায় না
সে চাঁদ রাগ করুক কিংবা পৃথিবীর আবর্তনে।

বড় আদরনীয় সময়
সময়ের মেঘ কুয়াসার চাদরের মতন আমাকে ঘিরে থাকে।
টুপ করে একটু ভিজিয়ে যাস তুই
কথাই কথাই বলিস
আমার প্রেম প্রিসিয়াস কোনো তাড়াহুড়ো নয়। 

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...