Thursday, January 28, 2016

যদি ভাবি চলন্তিকা

যদি ভাবি চলন্তিকা
................... ঋষি
=========================================
পাবো পাবো না করে পেয়ে গেলাম তাকে
যেমন দিন আসে আবার চলে যায়।
ঠিক তেমন
সময়ের হাত ধরে কলমের নিবে থাকা চলন্তিকা।
তোকে ভাবতে ইচ্ছে হয়
ইশ তুই যদি আমার নেশার জীবন হতিস।

ব্রেক ফাস্ট , লাঞ্চ , ডিনার তোর সাথে
আমার সর্বস্ব জীবন একসাথে।
যদি এমন করে কাটাতে চাই চলন্তিকা পবিত্র পথে
যদি আকাশ থেকে নেমে আসে ক্রুশ
আমি রক্তাক্ত হই।
তবু রাজি চলন্তিকা
একবার না বারংবার বয়ে চলবে সেই সময়ের ভারটাকে।
নিজের গভীরে সময়ের সাজে
ঈশ্বর তুমি প্রেমের অবুঝ রূপ।

যদি ভাবি চলন্তিকা আমি তোর চোখের কাজল
ইচ্ছে নদীর ছোঁয়ায় চোখ টলমল অবিরাম শান্তি।
যদি ভাবি তোকে আমি তোর নিশ্বাসে
কোনো স্বাধীন বার্তার মতন পবিত্র  সময়।
তবে তোকে জড়িয়ে নিতাম
আর কানে কানে বলতাম তুই আমার আদর। 

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...