Sunday, January 24, 2016

যদি কোনোদিন

যদি কোনোদিন
................ ঋষি
==================================================

এটা সমাপ্তি নয় শুরু, পথ চলা
চলন্তিকা কখনই ভাবি নি তোকে ছাড়া পথ হাঁটবো।
কিন্তু যদি কোনোদিন  হয়
নির্দিষ্ট ধুলো বালি জীবিকায় যদি সময় হারায়।
তখন  আমার তোর আলাদা পথ
আর জীবন সে  যে বাঁচার কলোরব।

আজ থেকে বহু বছর পর
তোর সাদা চুলের ফাঁকে অসংখ্য আয়ুমাখা জীবন।
সুন্দর সেই ফোকলা  হাসি
চলন্তিকা আমি নেই তখন ,হয়তো বা মৃত।
কি করবি তুই
আরে এমন করে বলিস না আমায় ,দিস মুখে চাপা।
প্লিস কাঁদিস না সেদিন
একবার একবার সেদিন  আমাকে মনে মনে  আদর করিস।
রোজকার মতন জড়িয়ে ধরে হাত কানে কানে বলিস
শোন আজ তুই আমায় জড়িয়ে ধরিস না।


হতেই পারে এমন
আমি নেই তোর সাথে কোনো দিন ,কোনো মুহুর্তে।
তুই তখন মুচকে হাসিস
আমি তখন কোনো আকাশের গায়ে তোকে আঁকছি আঁচড়ে।
তুলির টানে চলন্তিকা
তুই তখন আমার হারানো প্রেমিকা। 

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...