Thursday, January 21, 2016

ভুলি নি আমি

ভুলি নি আমি
............... ঋষি
====================================================
ভুলি নি আমি
সেই দরবারী ভুরিভোজের পরে পাশের দরজার আওয়াজটা।
পুলিশ এলো
চারিদিকে ছটফটে বদলানো মানুষ।
আমি দাঁড়িয়ে
ঘরের ভিতর ঝুলতে থাকা দিদির পা।

হ্যা গো, সেই পা আমি দেখি স্বপ্ন
লাল আলতায় রাঙানো লক্ষী পুজোর মতন।
লক্ষী পুজো ছিল সেদিন
বাড়িময় কত লোক তার মাঝে আমার দিদি.......
আমি কাঁদি নি সেদিন।
আজও  কাঁদতে পারি না
শুধু রাগ হয়ে গেছে ভালবাসার নামে কোনো স্বপ্নের নামে।
স্বপ্ন দেখতো দিদি ,ভালোবাসতো  কাউকে
কিন্তু আজ বড় হয়ে বুঝি ভালোবাসা হলো একটা আশা
যাতে আশায় বাঁচা যায়।

ভুলি নি আমি
প্রতি লক্ষী পুজোর আকাশের চাঁদে আমি দেখি দিদির মুখ।
সময় আসে
চলে যায় ঠিক হারিয়ে যাওয়া মানুষের মতন।
কিন্তু বিশ্বাস কর আমি আর ভালোবাসতে পারবো না
ওই শব্দটা আমার কাছে দিদির সেই ঝুলতে থাকা পা।  

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...