Tuesday, January 12, 2016

তোর কামনায়

তোর কামনায়
.................. ঋষি
==============================================
আমি তোকে দেখছিলাম তখন
সেই কালো সাদা খোপ খোপ বাক্স ওয়ালা ব্লাউস
একটা মেরুন রঙের শাড়ির সাথে কোনো ম্যাগাজিনের ছবি।
কার্তুজ ভর্তি একটা বন্দুক থেকে শব্দ হলো
ঢিসুম ,,ছিটকে পরলাম আরো নিচে ,আরো নিচে
আমার চারপাশে জোনাকি আর বাক্সবন্দী মুহূর্তরা।

নিজস্ব সেল্ফিতে তোর না বলা  চোখের এককোনে
একটা হালকা তিল  লেগে আছে।
তোর জোড়া ভ্রুর মাঝখানে সময়ের কালো তিল ,কালো টিপ
আর ঠোঁটে মিঠি মিহিদানা ,মিষ্টি ছুড়ি।
ফালা ,ফালা আমার বুক ,এমন করে হাসিস না
হৃদয়ে মাদল।
আমি ভূকম্পের মতন রিখটার স্কেলে বাড়তে থাকি
আর আরো নামতে থাকি নিচে।
তোর অস্তিত্ব বেয়ে সমস্ত অবয়বে ভাবনাররূপ
সমস্ত ক্লোজ ক্যামেরায় অন্য সকাল।

আমি তোকে দেখছিলাম তখন
সেই কালো সাদা খোপ খোপ পুরনো বাড়ির দেওয়ালে এক আশ্রয়
নিত্য পায়রার বাকুম বাকুম ,আসা যাওয়া সময়।
দরজায় অপেক্ষায় তোর চোখের কাজলে লুকোনো সময়
আরো ভালো ,আরো ভালো থাকতে চাই
কবিতা এই সময় ,অসময় তোর কামনায়। 

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...