Thursday, January 14, 2016

আবছা ছায়া

আবছা ছায়া
.............. ঋষি
===============================================
একটা আবছা অন্ধকার তাড়া করে ফিরছে
সময়ের মাইলস্টোনে লেখা একটা জীবন।
একটা কোলাজ করা কালসিটে সময়ের গায়ে
দীর্ঘ শ্বাস এই জীবন।
চলন্তিকা তুই পথ হতে পারিস
আমি পথিক তোর পথে।

নীলাজ এখনো আসে নি
সময়ের লাইট পোস্টে কর্পোরেসনের আলোটা জ্বলছে আর নিভছে।
অনেকটা আলো অন্ধকারে মায়ার পৃথিবীতে আশা শব্দটা
নিরুত্তর ছায়ার মতন তাড়া করে ফিরছে।
আরেকটু কাছে আয় চলন্তিকা
উহু হচ্ছে না আরো কাছে আয় আমার বুকের ভিতর।
হাসছিস আর বলছিস জংলী
আর আমি জঙ্গল দেখছি।
একটা অন্ধকার অন্ধকার জঙ্গল আমার চারপাশে
চলন্তিকা লাইট পোস্টের আলোটা নিভে গেল
এখন শুধু জ্যোত্স্না সম্বল।

একটা ছায়ার মতন কিছু বুকের আয়নায় ভেসে ওঠে বারংবার
চলন্তিকা তোর  অবয়ব আমি দেখি।
তোর গলার তলায় একটা ছায়া কালসিটে
ডক্টরের অপেরেসানে সারবে না।
আমি আটকে উঠি চলন্তিকা আরো তোকে দেখতে চাই
সমস্ত যন্ত্রনায় আমি তোর হৃদয়ের পথে। 

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...