Tuesday, January 26, 2016

এই মেয়ে

এই মেয়ে
............. ঋষি
======================================================
এই মেয়ে শুনছিস
এমন করে কাঁদতে নেই রে জীবনের কাছে।
শোন এই বোবা হৃদয় জানে
হৃদয়ের শব্দ।
তোর পায়ের শব্দ
আমার প্রতি নিশ্বাসে এক দীর্ঘশ্বাস জীবিত আমি।

এই মেয়ে শুনছিস
তোর পাগলপাড়া চোখ ছিন্নভিন্ন করে জীবিত হৃদয়।
তোর আদুরে  প্রেমের স্বর একলা করে এই জীর্ণ দুপুর
একলা পথ চলা ছোটো মনে হয়।
কেন জানিস
তোকে মনে করছি তাই।
এই মেয়ে শুনছিস তোকে ভালোবাসি তাই
তোর বোবা অভিমান ,তোর না বলা কথাদের শুনতে ইচ্ছে করে।
আকাশ থেকে প্রেমের মতন দখিন হাওয়া আসুক
আমার ভাসতে ইচ্ছে করে।
কেন জানিস
আমি স্পর্শ করি তোকে
আর আমার ভালোবেসে মরে যেতে ইচ্ছে করে।


এই মেয়ে শুনছিস
তুই আছিস কোথাও আমি জানি আমার বুকের কাছে।
শোন এই বোবা হৃদয় জানে
তোর না ফোরানো কথা আর লুকোনো চোখের জল
নোনতা স্বাদ
আমার জানিস তোকে ভালোবাসতে ইচ্ছে করে। 

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...