Thursday, May 29, 2014

তুই আমার
......... ঋষি

কেন যেন মনে হচ্ছে তোকে ঠিক ছুঁতে পারছি না
একটা পাঁচিল আমার আর তোর মাঝে।
আমার প্রেম খুব সাধারণ ,
কিন্তু অসাধারণ সময়ের নিরিখে।
কারণ প্রেম মানে আমার কাছে আশ্রয়
একটা খালি ভাব ,একটা না পাওয়ার কষ্ট।
একটা স্পর্শ ,একটা ছুঁয়ে যাওয়া আদুরে হাওয়া
তুই বুঝিস এই প্রেমের মানে।

কেন যেন মনে হচ্ছে আজ আমি হেরে গেলাম
কুরু সভায় একলা দাঁড়িয়ে দেখলাম বস্ত্র হরণ।
কিছু করতে পারলাম না
জাস্ট পুড়ে গেলাম ,আমি যে পুড়ে ছাই।
তোকে বলেছিলাম তোর প্রেমে আমি পুড়তে চাই
কিন্তু এমন যন্ত্রনায় কখনো নয়।
আমার শরীরে আগুনের ফোস্কা
তুই কি বুঝিস আর মানে।

কেন যেন মনে হচ্ছে আমি নিজেকে হারাচ্ছি
আমি কোনো অবচেতনে লক্ষ্যভ্রষ্ট পথিক।
যার বুমেরাং নিজের কাছেই ফিরে আসছে
বারবার আঘাতে জর্জরিত আমি।
তোর কাছে জানি না আমি কি
কিন্তু আমি জানি তুই আমার ,তুই আমার।
আমি পারবো না ভাগ করতে তোকে
আমার স্বপ্নে ,আমার জাগরণে ,শেষ চিতাকাঠ পর্যন্ত।     

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...