Wednesday, May 14, 2014

RISHI026@GMAIL.COM

নাথিং ইজ ইম্পসিবল
............. ঋষি

বুকের খোলা বোতামের চিত্কারটা বদলায় নি
এক বুক লোমশ অন্ধকারে।
কখন যে বদলে যায় পশুত্বের  মানে
সবটাই খানিকের চাওয়া পাওয়া।
আর রাস্তা দিয়ে হাঁটা সেই ফেরিওয়ালা
যার প্রেমের মাটির পুতুলগুলো গড়া হয়েছে
ইটস পসিবল কি খেলা হয় নি  .

কিংবা ধরো সেই আশ্চর্য প্রদীপের দৈত্য
যদি হৃদয় ঝিলে বাসা বোনে।
কোনো অসম্ভবকে ছুঁয়ে হাসতে হাসতে বলে
নাথিং ইজ ইম্পসিবল।
তখন সমস্ত সত্তার সাথে যুদ্ধ করি
আমি হাসি আর বলি
ইটস পসিবল যে আমি ভালো আছি।

কোনো রৌদ্রের কবিতায় ঝিলিক দিয়ে রক্তমুখে
আমার কবিতারা আমার কথা শোনে।
ক্যানভাসে ফুটে ওঠে সভ্যতার মুখ
আমার পকেটে বেজে ওঠে সেলোফোন।
কিউ কি ইতনা পেয়ার করতে হ্যা হাম
আর জীবনের স্বপ্নে পথে একলা
ইটস পসিবল যে আমি ভালোবাসি।

আবার সমুদ্র ছুঁয়ে নোনতা হাওয়ার ঠোঁট
কোঁচকানো  বিছানার চাদরে পবিত্র তুমি।
সবটাই কেন জানি স্বপ্ন মনে হয়
এও সম্ভব আমার কবিতারা আমার স্পর্শে।
জেগে ওঠা উগ্রতায় জংলি আমি
অবাক চোখে  তোমায় দেখি
ইটস পসিবল যে আমি তোমার প্রেমী। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...