Thursday, May 22, 2014

rishi026@gmail.com

তবু আমি ভালো আছি
.................... ঋষি

গলার কাছে আটকে আছে কথাগুলো
তবু আমি ভালো আছি।
মোমবাতি গলে পরছে চামড়ার উপর
ফোস্কা আর জ্বালা
তবু আমি ভালো আছি।

মিনিবাসে জানলায় আটকানো আঠারোর হাসি
আঁকি বুকি আমার শহরের মিনিস্কাট।
জিরোফিগারের হিরিক লাগা আকাঙ্খা
ফুটপাথ ঘেঁষে রেলিঙে আটকানো শরীর।
রক্ত চাপ মগজের শিরায়
বিন্দাস যদি কোনো কার্ডিয়াটিক ব্লকেজ থাকে
ক্ষতি কি তবু আমি ভালো আছি।

জাদুঘরে রাখা বন্ধ বাক্সে ঐতিহাসিক শব্দ
ঝুলতে থাকা ভিক্টোরিয়ার গায়ে লোভি চাঁদ।
ছড়িয়ে ছিটিয়ে ঝোপেঝাড়ে ঘামের গন্ধ
বেশ কাছাকাছি।
জড়িয়ে গিয়ে ,মাড়িয়ে দিয়ে চলে যায়
ফুটপাথে জুতোর শব্দ
তবু ভালো থাকতে হয় ,আমি ভালো আছি।

গলার কাছে না বলা কথাদের আতঙ্ক
তবু আমি ভালো আছি।
জ্বলতে থাকা চিতার আগুনে সস্তা ধুপকাঠি
বেঁচে আছি চিতার আগুনে
সত্যি ,,,তবু আমি ভালো আছি। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...