Saturday, May 10, 2014

RISHI026@GMAIL.COM

তোর মুখ থেকে
,,,,,,,,,,,,,, ঋষি

আমি তো বলে চলেছি বহুদিন ধরে
আজ তোর বলা উচিত।
এমন একটা ভাব করিস কিছুই বুঝিস না
আজ বল আমি শুনি
কি বলতে চাস আমায়।

সন্ধ্যের পথে পরে থাকা মালতি ফুল
আর মাড়িয়ে যাওয়া জীবনের পথে কিছু ভুল।
বড় দাগ টানে খেয়ালখুশিতে ছুঁয়ে দেয়
আর সেই ছুঁয়ে দেওয়ার মাঝে তোর ছোঁয়া
আজ জানতে চাই তোকে।

বল কি রে বল না আমায় কেমন আছিস তুই
বল তোর বুকের পাঁজরে জমানো অভিমানগুলো।
বল আমায় তোর রক্তের দাবানো অধিকারগুলো
অন্য পথে ,কোনো মতে কাটানো সময়ের দরজায়
আমাকে তুই ছুঁয়ে দেখ একবার।

কি রে এত শান্ত কেন আজ
কোনো এক শান্তির পরে বেজেছিল দুন্দুভি শিবের হাতে।
কয়েশো জন্মের জমানো ক্ষোভ মহাপ্লাবনে
আমারও ভয় হচ্ছের তোর আকাশে শান্তির মেঘ দেখে
মনে হয় জমানো সভ্যতার অন্ধকারের মতো।

আমি শুধু জানতে চাইছি তোকে
তোর ফেলে আসা সময়ের  লোকানো  ক্ষত দাগগুলোকে।
তোর শরীরে মেশা রক্তের মত নিজেকে
আমি জানতে চাইছি
তোর মুখ থেকে। 

No comments:

Post a Comment

স্মৃতি গান

কত গুলো স্মৃতিগান,ও পথে রং ছিল, কারণ ছিল  যে কবিতা সময়কে বিপ্লব আঁকতে শিখিয়েছে আজ সে মুখ ফিরিয়ে বোবা এখন এ শহরে কোন ম্যাজিক অবশিষ্ট নেই শহরে...